বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫১ অপরাহ্ন

নোটিশ :
বাউফল নিউজ ওয়েবসাইটে আপনাদের স্বাগতম
ইয়াবা কী : বললেন ইউএনও বাউফল

ইয়াবা কী : বললেন ইউএনও বাউফল

ইয়াবা তৈরীর মূল উপাদান সিউডোফেড্রিন।এক কেজির দাম মাত্র চার হাজার টাকা যা থেকে এক লাখ ইয়াবা তৈরী করা যায় যার বর্তমান বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা!

সিউডোফেড্রিন রেড ফসফরাস দিয়ে বিক্রিয়া ঘটিয়ে মিথাইল অ্যামফিটামিন বানানো হয় যার ডাক নাম ইয়াবা!

মাত্র কয়েক হাজার টাকা বিনিয়োগ করে কয়েক কোটি টাকা লাভের এই ব্যবসা বাংলাদেশে রমরমা হয়ে উঠেছে।বছরে ১লক্ষ কোটি টাকা,

ইয়াবার কারণে যে টাকা মিয়ানমারে পাচার হয়ে যাচ্ছে, যা দিয়ে অনায়াসে দুটি পদ্মাসেতু তৈরী করা যায়। দেশে প্রায় প্রতি ১০০ জনে ১৬ জন মানুষ ইয়াবা সেবন করে!!!

গত বছর কেবল মাদক উদ্ধার এবং পাচারের উপর এক লাখ মামলা হয়েছিলো! যার এক তৃতীয়াংশ ইয়াবা! ভাবা যায়!

ঢাকার একটি মাদক নিরাময় কেন্দ্র থেকে সুস্থ হয়ে ফেরার পর এক লোক বিবিসিকে বলেছিলেন, ‘ইয়াবা এখন ফোন করলে ঘরে পৌঁছে দেওয়া হয়!’ ‘বাবা পাঠাও’ এক্কেবারে হোম ডেলিভারি নামে নতুন কোন অ্যাপস আছে কি না জানি না, শুধু জানি যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে! পঙ্গু হয়ে যাচ্ছে বাংলাদেশ!

যৌন উত্তেজনা সৃষ্টিকারী ট্যাবলেটটি খেয়ে নিজেকে কন্ট্রোল করতে না পেরে অনেকে হয়ে যাচ্ছে ধর্ষক! ধর্ষিত হচ্ছে মানবতা কিংবা বিবেক, গত দশ বছরের ধর্ষকদের ৮০ ভাগই ইয়াবাসেবী।ইয়াবার সেই টাকা জোগাড় করতে ভয়াবহভাবে বৃদ্ধি পাচ্ছে খুন ডাকাতি ছিনতাই…….!

কিছুদিন আগে এক নারীর ভ্যানেটি ব্যাগ থেকে উদ্ধার করা হয়েছিলো ৪৩ লাখ টাকার ইয়াবা! ভাবা যায় কত সহজে বাবা পাচার হয়! জাতি গড়ার কারখানা স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় গুলোতেও ইয়াবা গ্রাস করে ফেলছে দিনকে দিন। আপনিও আপনার আশে পাশে খোঁজ করলে এমন কয়েকটি ঘটনা খুঁজে পাবেন, এখনি যদি এই সমস্যার মোকাবেলা করা না হয় তাহলে ইয়াবা সেবনের সংখ্যাটি ১৬ শতাংশ থেকে ৬১ শতাংশে রুপ নেবে!

মাদকের উত্তেজনায় আত্মহারা হয়ে মা বোনকে ধর্ষণ করছে। যেখানে পবিত্র কোরআন শরীফের ভিতরে করে পর্যন্ত ইয়াবা পাচার করা হয় সেখানে চোরদের ধর্মের কাহিনী শুনিয়ে লাভ হবে না, আলোচিত জন্মদিনের পার্টিতে ডেকে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণ করা সাফাত আহমেদ স্বীকার করেছিলেন সে ঐ রাতে ইয়াবা খেয়ে আরো তিন তরুণীকে নিয়ে ফূর্তি করেছিলেন!

ছিনতাইকারী রাজীবের কথা মনে আছে? যে একটি মহিলার ব্যাগ হ্যাঁচকা টান দেওয়ার পর মহিলার কোল থেকে পড়ে শিশুর নির্মম মৃত্যু হয়েছিলো সেই রাজীব বলেছিলো ইয়াবার নেশা তাকে রাতে ঘুমাতে দিতো না তাই সে বেপোরোয়া হয়ে ছিনতাই করতো, ছিনতাইকারীর ছুড়ির আঘাতে নিহত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র খন্দকার আবু তালহার খুনীরা স্বীকার করেছিলো তারা ইয়াবায় আসক্ত ছিলো।

রাজধানীর নাজিম নামে এক আসক্ত ইয়াবার টাকা জোগাড় করতে তার আপন বোনকে অপহরণ করে ১৭ ঘন্টা পর মাত্র এক হাজার টাকার বিনিময়ে মুক্তি দিয়েছিলো। কিছুদিন আগে একটি খবর পড়েছিলাম দেশে প্রতি দশটি ভয়ঙ্কর অপরাধের মধ্যে আটটি ইয়াবার আসক্তির কারণে হচ্ছে!!! ইয়াবা সেবন করে মুহুর্তের মধ্যে মেয়েদের উঠিয়ে নিয়ে ধর্ষণ করে গলা কেটে ফেলে রেখে চলে যাচ্ছে অহরহ!

চোখের সামনে দিয়ে ধ্বংস হয়ে যাচ্ছে একটি দেশ যার জন্য ত্রিশ লক্ষ শহীদ এবং বীরঙ্গনা জীবন বাজী রেখেছিলো।

আসুন মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 Bauphalnews.Com
Design & Developed BY ThemesBazar.Com