শুক্রবার, ২০ Jul ২০১৮, ০২:৫০ অপরাহ্ন

নোটিশ :
বাউফল নিউজ ওয়েবসাইটে আপনাদের স্বাগতম
বিশ্বের সবচেয়ে দামি গাড়ির দাম ৭০ মিলিয়ন ডলার

বিশ্বের সবচেয়ে দামি গাড়ির দাম ৭০ মিলিয়ন ডলার

বিশ্বের সবচেয়ে দামি গাড়ির দাম ৭০ মিলিয়ন ডলার

নিলামে ১৯৬৩ ফেরারি ২৫০ জিটিও গাড়ির দাম উঠেছে ৭০ মিলিয়ন ডলার। আর এ কারণেই বিশ্বের সবেচেয়ে দামি গাড়ি হওয়ার রেকর্ডও এখন তার।

গাড়ির প্রতি দুর্বলতা নেই এমন মানুষ প্রায় নেই বললেই চলে। একটা সুন্দর গাড়ি দেখলে আমরা তার দিকে তাকিয়ে থাকি। তবে বিশ্বের সবচেয়ে দামি গাড়িটি কেমন হতে পারে? তার মূল্যই বা কত? সেই আগ্রহ তো সবারই আছে।

কলকাতার আন্দবাজার পত্রিকা জানায়, সম্প্রতি নিলামে উঠেছিল ১৯৬৩ ফেরারি ২৫০ জিটিও গাড়িটি। গাড়িটির চেসিস নম্বর ৪১৫৩ জিটি। নিলামে গাড়িটির দাম উঠেছে ৭০ মিলিয়ন ডলার। আর এই দামের কারণেই ১৯৬৩ ফেরারি ২৫০ জিটিও গাড়িটি বিশ্বের সবচেয়ে দামি গাড়ির স্বীকৃতি পেয়েছে।

২০১৩ সালে এই মডেলের ক্লাসিক গাড়ির সর্বোচ্চ দাম উঠেছিল ৫০ মিলিয়ন ডলার। ব্যক্তিগত ব্যবহারের জন্যই একজন সেই গাড়িটি কেনা হয়েছিল। কিন্তু এ বছর নিলামে ওঠা দামে ফেরারি ২৫০ জিটিও সেই রেকর্ড ভেঙে দিল।

ফেরারি ২৫০ জিটিও ব্র্যান্ডটি গাড়িপ্রেমীদের কাছে #22 এবং #46 নামে পরিচিত। ফেরারি ঘরানার মধ্যে ৪১৫৩ জিটি চেসিস নম্বরকে সবচেয়ে আইকনিক বলে মানা হয়। এই মহামূল্যবান গাড়িকে ফেরারি ২৫০ জিটিও ত্যুর দ্য ফ্রাঁ-ও বলা হয়।

কারণ ১৯৬৪-এ সিলভার রঙের এই মডেলটি ত্যুর দ্য ফ্রাঁ চ্যাম্পিয়ন হয়েছিল।

১৯৬৩ সালে লে মান্স প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করেছিল। ১৯৬৫ সালে অ্যাঙ্গলোয়ান গ্রাঁ প্রি-তেও অংশ নিয়েছিল এই মডেলের গাড়িটি।

গাড়িটির প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২৮০ কিলোমিটার গতিতে চলতে পারে। মাত্র ৬ সেকেন্ডেই শূন্য থেকে ৯৬ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে পৌঁছতে পারে। ১৯৬৩ সালে যখন গাড়িটি আমেরিকার বাজারে আসে, তখন এর দাম ছিল ১৮ হাজার ডলার।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 Bauphalnews.Com
Design & Developed BY ThemesBazar.Com