বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০২:২৮ অপরাহ্ন

নোটিশ :
বাউফল নিউজ ওয়েবসাইটে আপনাদের স্বাগতম
দক্ষ বিদেশিদের নাগরিকত্ব দেবে মালয়েশিয়া

দক্ষ বিদেশিদের নাগরিকত্ব দেবে মালয়েশিয়া

মালয়েশিয়ায় দক্ষ বিদেশিদের নাগরিকত্ব দেয়া হবে। দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, তার সরকার তথ্য প্রযুক্তির মতো বিশেষ বিশেষ ক্ষেত্রে দক্ষ বিদেশিদের তার দেশে কাজ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন। আর এই দক্ষতার বিবেচনায় তাদের নাগরিকত্বও প্রদান করা হবে।

মাহাথির বলেন, বিদেশিরা আমাদের চাহিদা অনুযায়ী বিশেষ ক্ষেত্রের দক্ষতা নিয়ে এই দেশে আসেন। আমরা তাদের থাকার জন্য অনুরোধ করবো এমনকি তাদের নাগরিকত্বও দেয়া হতে পারে যদি তারা চান।

তিনি বলেন, আমরা আরও বেশি জ্ঞানী ও বুদ্ধিসম্পন্ন মানুষকে মালয়েশিয়ায় এসে থাকার আমন্ত্রণ জানাচ্ছি যেন তারা শিল্পায়নের প্রকল্পগুলোতে অবদান রাখতে পারেন। বিদেশি শ্রমিকদের নিয়ে যথাযথ নীতি তৈরীর জন্য তার সরকার কাজ করে যাচ্ছেন বলে জানান ৯২ বছর বয়সী এই প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বিদেশিরা যেসব প্রশ্নযোগ্য আচরণ করছেন সেগুলোও বিবেচনা করা হচ্ছে। আমরা আসলে বিদেশিদের জন্য একটি উপযুক্ত নীতি তৈরী করার স্টাডি করছি।

বৃহস্পতিবার আমেরিকান মালয়েশিয়ান চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিদেশি শ্রমিক নিয়োগের ক্ষেত্রে কোম্পানিগুলো সঠিক দরপত্র প্রক্রিয়া ছাড়াই নিয়োগ দিচ্ছে এবং ইচ্ছামতো অর্থ আয় করছে। এই বিষয়গুলোও বিবেচনা করা হচ্ছে। এছাড়াও মালয়েশিয়া বড় সংখ্যক পর্যটক আকর্ষণের চেষ্টা করছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2018 Bauphalnews.Com
Design & Developed BY ThemesBazar.Com